আগস্ট ৭, ২০২০

এবার অভিযুক্ত হলেন পীরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি)

সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের বয়স্ক দুই ব্যক্তিকে কান ধরে ওঠবস করানোর ঘটনার রেশ কাটতে না কাটতেই নতুন ঘটনার জন্ম দিয়েছেন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সহকারী কমিশনারের (ভূমি)। তার বিরুদ্ধে একজন ইউনিয়ন পরিষদ সদস্যকে পেটানোর অভিযোগ পাওয়া গেছে।

পীরগঞ্জ উপজেলার সৈয়দপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য মো. গাজিউর রহমান এ বিষয়ে গতকাল শনিবার বিকেলে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার লিখিত অভিযোগ করেছেন। সুক্রবার সন্ধ্যায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং শনিবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পান।

অভিযোগে তিনি বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাস প্রতিরোধে একজন ইউপি সদস্যা হিসাবে পীরগঞ্জের কালুপীর হাটে জনসমাগম বন্ধ করতে প্রশাসনের সহায়তা চান। পীরগঞ্জ থানার উপপরিদর্শক কয়েকজন পুলিশ সদস্য নিয়ে শুক্রবার বিকাল ৫টায় সেখানে গিয়ে হাটের জনসমাগম ভাঙেন। এরই মধ্যে পরীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) (মো. তরিকুল ইসলাম) পুলিশ ফোর্সসহ ওই হাটে আসেন এবং তাকে সালাম দিলে তা গ্রহণ না করে লাঠি দিয়ে পেটাতে শুরু করেন। পরিচয় জানানোর পরও তিনি মারতে থাকেন।

তিনি আরও বলেন, জনপ্রতিনিধি হিসেবে সরকারের নির্দেশনা বাস্তবায়ন করার সময় আমাকে লাঠি পেটা করা হয়েছে। পরিচয় দিয়েও এসি ল্যান্ডের হাত থেকে আমি রক্ষা পাইনি। সরকারের কাছে এর উপযুক্ত বিচার চাই।

এদিকে অভিযুক্ত এসি ল্যান্ড মো. তরিকুল ইসলাম মুঠোফোনে বলেন, ‘বাজারে গিয়ে দেখতে পাই, অসংখ্য মানুষ দাঁড়িয়ে আছে। আমি তাদের চলে যেতে বলি। নির্দেশ অমান্য করে এক ব্যক্তি রাস্তার পাশে দাঁড়িয়ে খাচ্ছিলেন, তাঁর মুখে মাস্কও ছিল না। নিয়ম না মানায় পুলিশ সদস্যরা তাঁর সঙ্গে ধাক্কাধাক্কি করেন।’ তিনি দাবি করেন, ওই ইউপি সদস্যকে কোনো মারধর করা হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম বিষয়টি জেলা প্রশাসককে জানিয়েছেন বলে জানান। ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান বলেন, একজন অতিরিক্ত জেলা প্রশাসককে পীরগঞ্জে পাঠিয়ে তিনি প্রকৃত ঘটনা জেনেছেন। যদি কেউ বেআইনিভাবে শক্তি প্রয়োগ করে থাকেন, তাহলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ রিপোর্ট

সবগুলো লেখা দেখুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

যুক্ত থাকুন

নির্ভরযোগ্য সংবাদের জন্য আমাদের সাথে যুক্ত থাকুন।

বাংলাদেশ রিপোর্ট পরিবারে যুক্ত থাকুন:

সামাজিক যোগাযোগ মাধ্যম আমরা আছি নানান কনটেন্ট আর পরামর্শ নিয়ে । আমাদের সাথে যুক্ত হতে নিচের আইকনগুলোতে ক্লিক করুন:

বাংলাদেশ রিপোর্ট

পরীক্ষামূলক কার্যক্রম চলছে। যেকোনো পরামর্শ এবং অভিযোগ সাদরে গ্রহণ করা হবে। ধন্যবাদ।