আগস্ট ৭, ২০২০

করোনা: দরিদ্রদের সাহায্যে এগিয়ে আসতে কাদেরর আহ্বান

দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন এই করোনাভাইরাসের সংকটে দুর্বিষহ হয়ে দাঁড়িয়েছে। দেশের এমন সংকটকালে বিত্তবান এবং ধনী ব্যক্তিদের এসব অসহায় দরিদ্র দিনমজুর মানুষকে সাহায্য করার আহ্বান জানিয়ে প্রেস ব্রিফিং করেছেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের।

আজ শুক্রবার গণমাধ্যমকর্মীদের উপস্থিতি ছাড়াই আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এই আহ্বান জানান। করোনাভাইরাসের কারণে প্রেস ব্রিফিংয়ের তথ্য বিজ্ঞপ্তি আকারে গণমাধ্যমে পাঠাচ্ছে বাংলাদেশ আওয়ামীলীগ।

ওবায়েদুল কাদের জানান, জনস্বাস্থ্যের নিরাপত্তার হুমকির পাশাপাশি দরিদ্র ও সীমিত আয়ের মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। অনেকে করোনাভাইরাসের সংক্রমণ-পরবর্তী অর্থনৈতিক বৈশ্বিক মহামন্দার ভবিষ্যদ্বাণী করেছেন। এই সংকটকালে সমাজের ধনী ও বিত্তবানদের খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার স্থানীয় প্রশাসনের মাধ্যমে এসব দরিদ্র জনগণের কষ্ট লাঘবের জন্য বিশেষ প্রণোদনা চালু করেছেন এবং সাহায্য-সহযোগিতা অব্যাহত রেখেছেন। তিনি বলেন, সারাদেশের আওয়ামী লীগের নেতা-কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করবেন।

সাধারণ সম্পাদক দেশের জনগণকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, প্রচলিত গণমাধ্যম তথা টেলিভিশন, রেডিও, সংবাদপত্রের মাধ্যমে প্রচারিত সরকারি নির্দেশনা মেনে চলনু। প্রয়োজনে সরকারি হটলাইন নম্বরে যোগাযোগ করুন। তবে যারা মতলববাজ, যারা গুজব ছড়াবে, তাদের তথ্য প্রশাসনকে দেওয়ার আহ্বান জানান তিনি। ওবায়দুল কাদের বলেন, সারা দেশের আওয়ামী লীগের নেতা–কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে স্থানীয় প্রশাসন ও সেনাবাহিনীকে সহযোগিতা করবেন।

বাংলাদেশ রিপোর্ট

সবগুলো লেখা দেখুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

যুক্ত থাকুন

নির্ভরযোগ্য সংবাদের জন্য আমাদের সাথে যুক্ত থাকুন।

বাংলাদেশ রিপোর্ট পরিবারে যুক্ত থাকুন:

সামাজিক যোগাযোগ মাধ্যম আমরা আছি নানান কনটেন্ট আর পরামর্শ নিয়ে । আমাদের সাথে যুক্ত হতে নিচের আইকনগুলোতে ক্লিক করুন:

বাংলাদেশ রিপোর্ট

পরীক্ষামূলক কার্যক্রম চলছে। যেকোনো পরামর্শ এবং অভিযোগ সাদরে গ্রহণ করা হবে। ধন্যবাদ।