টেলিফোনে স্বাস্থ্যসেবা দিচ্ছে আ.লীগের স্বাস্থ্য উপকমিটি

করোনাভাইরাসের স্থবির পরিস্থিতে স্বাভাবিক স্বাস্থ্য সেবা পাওয়া যখন অনেকটািই কঠিন হয়ে গেছে তখন টেলিফোনের মাধ্যমে স্বাস্থ্যসেবা পাওয়ার সুযোগ করে দিয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ। দলটির স্বাস্থ্য বিষয়ক উপকমিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১৮২ জন চিকিৎসকের নাম ও ফোন নম্বর জানিয়ে বলা হয় এসব নম্বরে ফোন করে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নেওয়া যাবে। তালিকায় গাইনী, মেডিসিন, সার্জারি, নাক, কান ও গলা, হৃদরোগ, চোখ, শিশু, অর্থোপেডিক এবং ডেন্টাল চিকিৎসকদের নাম রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চিকিৎসকরা ফোন না ধরলে নিজের পরিচয় উল্লেখ করে একটি এসএমএস পাঠিয়ে রাখতে। এ ছাড়া আ.লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানাসহ দলের স্বাস্থ্য উপকমিটির ১৬ জন সদস্যের নাম ও ফোন নম্বর দেওয়া হয়েছে। উল্লেখিত চিকিৎসকদের না পাওয়া গেলে স্বাস্থ্য বিষয়ক উপকমিটির নেতাদের সাথে কথা বলার জন্য বলা হয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে ডা. রোকেয়া সুলতানা বলেন, লকডাউনের কারণে এখন সব মানুষ ঘরে থাকছেন। কিন্তু করোনাভাইরাস ছাড়াও তো মানুষ নিত্য নানান স্বাস্থ্য সমস্যায় পড়েন। এই পরিস্থিতিতে সাধারণ মানুষ যাতে টেলিফোনের মাধ্যমে স্বাস্থ্যসেবা পেতে পারেন, সে জন্যই এই উদ্যোগ। আশা করি, এ থেকে মানুষ উপকৃত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *