আগস্ট ৭, ২০২০

বিজিবির সাথে বন্দুকযুদ্ধে নিহত ৩ ইয়াবা পাচারকারী

গতকাল শুক্রবার কক্সবাজারের টেকনাফে এক বন্দুকযুদ্ধে ৩ জন ইয়াবা পাচারকারী নিহত হয়েছে বলে জানিয়েছে বিজিবি। তবে তাদের নাম নিশ্চিত করতে পারেনি সীমান্তরক্ষী এই বাহিনী। রাত ১২টার দিকে হ্নীলা ইউনিয়নের লেদার ছুরিখাল নাফ নদী এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান গণমাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, গতরাতে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালন টেকনাফে আসবে এমন খবরের ভিত্তিতে লেদার ছুরিখাল এলাকায় বিজিবি অবস্থান নেয়। রাত ১২টার দিকে টহল দল ৪/৫ জনকে নৌকা নিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। বিজিবি তাদের চ্যালেঞ্জ করলে তারা নৌকা থেকে লাফ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। টহল দল তাদের ধাওয়া করলে ইয়াবা পাচারকারীরা তাদের দিকে গুলি চালায়। এতে বিজিবির ৩ সদস্য আহত হন। পরে আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। ৪-৫ মিনিট ধরে চলা এই বন্দুকযুদ্ধ শেষে বিজিবি ওই এলাকায় তল্লাশি চালিয়ে ৩ ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পায়। তাদেরকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক জরুরি দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠান।

টেকনাফ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. খান এ আলম বলেন, রাতে বিজিবির সদস্যরা ৬ জনকে হাসপাতালে নিয়ে আসেন। তাদের মধ্যে ৩ জনের শরীরে ৩টি করে গুলির চিহ্ন দেখা গেছে। তবে তাদের অবস্থা ছিলো আশঙ্কাজনক। আহত বিজিবি সদস্যদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, গুলিবিদ্ধ ৩ পাচারকারীকে চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। লাশ ৩টি ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।

লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, গুলিবিদ্ধ তিন পাচারকারীকে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। লাশ তিনটি ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।

বাংলাদেশ রিপোর্ট

সবগুলো লেখা দেখুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

যুক্ত থাকুন

নির্ভরযোগ্য সংবাদের জন্য আমাদের সাথে যুক্ত থাকুন।

বাংলাদেশ রিপোর্ট পরিবারে যুক্ত থাকুন:

সামাজিক যোগাযোগ মাধ্যম আমরা আছি নানান কনটেন্ট আর পরামর্শ নিয়ে । আমাদের সাথে যুক্ত হতে নিচের আইকনগুলোতে ক্লিক করুন:

বাংলাদেশ রিপোর্ট

পরীক্ষামূলক কার্যক্রম চলছে। যেকোনো পরামর্শ এবং অভিযোগ সাদরে গ্রহণ করা হবে। ধন্যবাদ।