ডিসেম্বর ১, ২০২০

৪ জন সুস্থ, নতুন কেউ আক্রান্ত হননি

গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনাভাইারসে আক্রান্ত হয়েছে বলে শনাক্ত হননি বলে জানিয়েছে আইইডিসিআর এবং এর আগে আক্রন্ত আরও ৪ জন সুস্থ হয়েছেন। আজ শনিবার আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেব্রিনা এক অনলাই সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

মীরজাদী জানান, গত ২৪ ঘন্টায় ৪২টি নমুনা পরীক্ষা করে যে ফলাফল পাওয়া গেছে তাতে নতুন কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি। করোনায় আক্রন্ত রোগীর সংখ্যা এখনো ৪৮-এ অবস্থান করছে। তবে নতুন করে ৪ জন সুস্থ হয়ে ওঠার খবরও জানান তিনি। সুস্থ হয়ে ওঠা রোগীদের একজন কিডনি জটিলতা এবং আরেকজন উচ্চ রক্তচাপে ভুগছিলেন। লক্ষণ অনুযায়ী তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। গড়ে ১২ দিন তারা হাসপাতালে থেকেছেন। যারা এসব রোগে আক্রান্ত ছিলেন না, তারা হাসপাতালে আসার ২/৪ দিনের মধ্যেই সুস্থ হয়ে ওঠেন।

আইইডিসিআর বলছে, সরকারের বিভিন্ন সুপারিশের সঠিক বাস্তবায়ন নির্ভর করবে জনগণের সম্পৃক্তার উপর। বাসা থেকে বের না হওয়ার সরকারি সুপারিশ কঠোরভাবে পালন করার অনুরোধ করেছে প্রতিষ্ঠানটি।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়সহ আরও বেশ কিছু চিকিৎসা প্রতিষ্ঠানে করোনাভাইরাসের পরীক্ষা হবে। এক সপ্তাহের মধ্যে দেশের সব বিভাগে এই পরীক্ষার ব্যবস্থা চালু হবে বলে জানানো হয়। করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় কুয়েত মৈত্রী হাসপাতালে ১৬টি ভেন্টিলেটর, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে ৮টি ভেন্টিলেটর ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আইসিইউ শয্যা বাড়ানো হয়েছে।

বাংলাদেশ রিপোর্ট

সবগুলো লেখা দেখুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *

যুক্ত থাকুন

নির্ভরযোগ্য সংবাদের জন্য আমাদের সাথে যুক্ত থাকুন।

বাংলাদেশ রিপোর্ট পরিবারে যুক্ত থাকুন:

সামাজিক যোগাযোগ মাধ্যম আমরা আছি নানান কনটেন্ট আর পরামর্শ নিয়ে । আমাদের সাথে যুক্ত হতে নিচের আইকনগুলোতে ক্লিক করুন:

বাংলাদেশ রিপোর্ট

পরীক্ষামূলক কার্যক্রম চলছে। যেকোনো পরামর্শ এবং অভিযোগ সাদরে গ্রহণ করা হবে। ধন্যবাদ।